ব্রেকিং নিউজ
Search

চট্টগ্রাম টেস্টের মতই ঢাকা টেস্টে পেস বোলারদের তুলোনায় স্পিন বোলার প্রভাব থাকবে বেশি।

78

চট্টগ্রাম টেস্টের মতই ঢাকা টেস্টে পেস বোলারদের তুলোনায় স্পিন বোলার প্রভাব থাকবে বেশি। সেটা আগেই জানিয়ে দিয়েছেন ক্যাপ্টেন সাবিক।চার স্পিনার ও এ পেসার দেখা যাবে টাইগার একাদশে। কিন্তু এই চার স্পিনার নিয়ে খেলাটা কতটা এক্সাইটিং মনে করছেন সাকিব।

এই প্রসঙ্গে জানতে চাওয়া হলে আজ মিরপুরে অনুশীলন শেষে সাংবাদিক সম্মেলনে সাকিব বলেন,অবশ্যই এক্সাইটিং, আমরা যে ধরনের পার্টনারশিপে বোলিং করতে পেরেছি। একই সাথে আমার কাছে মনে হয় একটু চ্যালেঞ্জিংও। কারণ স্পিনাররাও সব সময় প্রেফার করে বড় স্পেল করার জন্য। যেটা আমি তাইজুল ছাড়া আর কাউকে দিয়ে করাতে পারিনি। ওটা একটা চ্যালেঞ্জিং জায়গা। বাট এক দিক থেকে চ্যালেঞ্জিং হলেও আরেক দিক থেকে অনেক এক্সাইটিং, কারণ সবাই চেষ্টা করছে দলের প্রয়োজনে সবাই একটা উইকেট নিতে বা ভালো বোলিং করার। আর দেখতে আমার কাছে ভালো লেগেছে সব সময় দুইটা এন্ড থেকে অ্যাটাক করতে পেরেছি, যেটা আমার কাছে মনে হয়েছে অনেক ভালো একটা দিক। আমাদের চেষ্টা থাকবে এই টেস্টেও যেন দুই দিক থেকে অ্যাটাক করতে পারি। এবং পার্টনারশিপে ভালো বল করতে পারি। এটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ মনে হয়ম,, সাধারণত যে উইকেট হয়ে আসছে ওরকম যদি হয় তাহলে পার্টনারশিপটা অনেক গুরুত্বপূর্ণ হবে।

যেহেতু ক্যাপ্টেন নিজেই একজন স্পিনার সেহেতু আরো তিন স্পিনার নিয়ে ম্যাচ খেলবেন এটা তাঁর জন্যও একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জটা কিভাবে দেখছেন জানিয়ে দিলেন সাকিব,আমার কাছে মনে হয় এক্সাইটমেন্টের চেয়ে বেশি চ্যালেঞ্জিং। কারণ তখন সবাই পাফরর্ম করার চেষ্টা করবে আরও বেশি। সবার ভেতরে দলের জন্য অবদান রাখার তাড়না থাকবে আরও বেশি। যখন দেখবে আরেকজন উইকেট পাচ্ছে, অন্য বোলার চাইবে সে যেন তার চেয়ে আরও ভালো করতে পারে। আমার মনে হয় এটা খুব ভালো একটা কম্পিটিশন তৈরি করবে দলের ভেতরে, আমাদের চার জন স্পিনারের ভেতরে। আমাদের দুই জন লেফট আর্ম স্পিনার আর দুজন অফ স্পিনার, আমাদের নিজেদের ভেতর একটা কম্পিটিশন থাকবে। যেটা খুবই ভালো ম্যাচটা ভালো করার জন্য।

এদিকে গতকাল অনুশীলনের সময় আঙুলে চোট পেয়েছেন মুশফিকুর রহিম। তাই তাঁর পরিবর্তে দলে ডাকা হয়েছে লিটন দাসকে। মুশফিকের খেলা কতটুকু নিশ্চিত সেই বিষয়ে ক্যাপ্টেন আরো জানিয়েছেন, ব্যাক আপ হিসেবে রাখা হচ্ছে লিটনকে। কারণ ইনকেইস যদি ব্যাথাটা বাড়ে, ফোলা থাকে ওইরকম কোন অসুবিধা হয়, তাহলে আমাদের ব্যাক আপ প্ল্যানটা যেন ঠিক থাকে। এই কারণেই লিটনকে আনা। কিন্তু এখন পর্যন্ত আমি যতটুক জানি যে মুশফিক ভাই খেলবেন এবং দুইটাই করবেন।

Facebook Comments