1. abirnewsroom@gmail.com : Abir Akash : Abir Akash
  2. admin@shadinbangla24.com : স্বাধীনবাংলা24ডটকম : MD NUR
  3. jashimsarkar@gmail.com : jashim uddin : jashim uddin
  4. lakshmipuronline@yahoo.com : কাসেমপণ্ডিত : কাসেম পণ্ডিত
  5. mdmasudrahman1972@gmail.com : মাসুদুর রাহমান : মাসুদুর রাহমান
  6. mitua43@gmail.com : Mosleh Uddin : Mosleh Uddin
  7. mrinalkanti1818@gmail.com : Mrinal Kanti Majumder : নিজস্ব প্রতিনিধি
  8. www.noyonkomar96@gmail.com : নয়ন কুমার : নয়ন কুমার
  9. nurhosseneub@gmail.com : nur hossan : মুহাম্মদ নোমান ছিদ্দীকী
রামগতি-কমলনগরের মানুষ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে ঢাকায় আনন্দ মিছিল - স্বাধীন বাংলা24 ডটকম
বুধবার, ২৩ জুন ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
একটি বাড়ি নিয়ে গড়ে উঠেছে একটি গ্রাম! ছাতকে দুইইউপি নির্বাচন সম্পন্ন সিংচাপইড় নৌকা,নোয়ারাই চশমা বিজয়ী ? নোবিপ্রবি লকডাউন ঘোষণা চেয়ারম্যানকে জড়িয়ে মিথ্যা মামলার নিষ্পত্তি চায় এলাকাবাসী বেগমগঞ্জে বাসের ধাক্কায় প্রাণ গেল এক কাপড় ব্যবসায়ীর,আহত ২ নোয়াখালীতে ৪৮ ঘণ্টার মধ্যে হত্যা মামলার আসামী গ্রেফতার ও চার্জশিট দাখিল কমলনগরে ৩ ইউনিয়নে আ’লীগ প্রার্থী জয়ী ? সাবেক স্বামী মাথা ফাটিয়ে দিল,৯৯৯-এ কল পেয়ে উদ্ধার আলোচিত লক্ষ্মীপুর সংসদীয় আসন-২ রায়পুর উপনির্বাচন নেতাকর্মীদের সতস্ফুর্ত অংশগ্রহণে এড.নয়নের নিরঙ্কুশ বিজয় চাটখিলে একাধিক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি অস্ত্রসহ গ্রেফতার




রামগতি-কমলনগরের মানুষ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে ঢাকায় আনন্দ মিছিল

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে

ঢাকা প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব) জাহিদ ফারুক এবং লক্ষ্মীপুর-৪ আসনের সংসদ সদস্য মেজর (অব) আবদুল মান্নানকে অভিনন্দন জানিয়ে ঢাকায় বর্ণাঢ্য মিছিল ও শোভাযাত্রা করা হয়েছে।

মঙ্গলবার (৮জুন) সকাল ১১টায় ঢাকার প্রেসক্লাব ও পল্টন এলাকায় ঘোড়ার গাড়ি ও ব্র্যান্ড বাজিয়ে ব্যতিক্রম এ মিছিলের আয়োজন করে”কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ’ নামের একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন।

মিছিল শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে একটি পথসভার আয়োজন করা হয়। পথসভায় বক্তব্য রাখেন, কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ’ এর আহবায়ক, সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট আবদুস সাত্তার পালোয়ান, আওয়ামীলী‌গের যুব ও ক্রীড় বিষয়ক কে‌ন্দ্রেীয় উপক‌মি‌টি সদস্য আবদুজ জা‌হের সাজু, ঢাকাস্থ কমলনগর কল্যাণ স‌মি‌তির সভাপ‌তি এমএইচ খান মিরন, ঢাকাস্থ কমলনগরের বাসিন্দা শামীম হাসনাইন, আফজল হোসাইন (অনিক), শাহীনুল ইসলাম (সুমন), কাউছার র‌শিদ , রিদওয়ান উল্লাহ, মো: রা‌কিব হোসাইন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, স্বপ্নের নদী বাঁধ প্রকল্প পাস করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনা, মাননীয় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এবং মাননীয় সংসদ সদস্য (লক্ষ্মীপুর-৪) মেজর (অবঃ) আবদুল মান্নান মহোদয়ের নিকট কৃতজ্ঞ লক্ষ্মীপুরের দু’ উপজেলার মানুষ।

সে সাথে তারা দাবী করে জানান, যদি ঠিকাদার দিয়ে বাঁধ নির্মান করা হয়; তবে ১ বছরের মধ্যে বাঁধ ভেঙ্গে লক্ষ লক্ষ মানুষের স্বপ্ন দুঃস্বপ্নে পরিনত হতে পারে। এতে লাভবান হবে স্থানীয় কিছু দুর্নীতিবাজ মানুষ। তাই বক্তারা সেনাবাহিনীর মাধ্যমে বাঁধ নির্মানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জোরালো দাবী জানান।

স্থানীয় ভাবে জানা যায়, লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলার মেঘনা নদীর ভয়াবহ ভাঙ্গন কবলিত এলাকায় ৩ হাজার ৮৯.৯৭ কোটি টাকা ব্যয়ে ৩১ কিলোমিটার নদী বাঁধ নির্মাণ প্রকল্প অনুমোদন দেয়ায় কৃতজ্ঞতা জানিয়ে এ বর্ণাঢ্য মিছিল করা হয়। মিছিলে লক্ষ্মীপুরের রামগতি এবং কমলনগর উপজেলার ঢাকাস্থ নাগরিকরা অংশ নেয়। এর আগে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক গত ১ জুন তারিখে উক্ত প্রকল্প অনুমোদন দেয়।

অন্যদিকে, গত ৩০ বছরের অধিক সময় ধরে মেঘনার ভয়াবহ ভাঙ্গনে রামগতি ও কমলনগর উপজেলা বাংলাদেশের মানচিত্র থেকে বিলীনের পথে। নদী বাঁধের দাবীতে বিভিন্ন সময়ে বিভিন্ন সংগঠন আন্দোলন কর আসছিল। তবে বিগত ২০১৫ সালের পর থেকে কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ’ নামের সংগঠনটি প্রায় নিয়মিত ভাবে স্থানীয় এলাকা, জেলা শহর ও ঢাকায় গোল বৈঠক টেবিল, মানববন্ধন, মিছিল, বিক্ষোভ, সড়ক অবরোধ সহ নানা গঠনমূলক কর্মসূচী পালন করে আসছে। সেই সকল কর্মসূচী স্থানীয় ও জাতীয় বিভিন্ন মিডিয়ায় গুরুত্ব দিয়ে প্রচার হয়ে আসছিল।

কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ: লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলায় মেঘনা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ স্থানীয় তরুণদের সংগঠন কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ । অরাজনৈতিক সংগঠন হিসেবে ২০১৫ সালের পরে এ সংগঠনটির সূচনা হয়। শুরু থেকেই নদী ভাঙ্গন ইস্যু ও নদী ভাঙ্গন নিয়ে যে কোন অসঙ্গতি তুলে ধরছে এ সংগঠনের

Facebook Comments




আরো পড়ুন




ফেসবুক পেজ






© All rights reserved © shadinbangla24.com
Theme Developed BY Desig Host BD