1. abirnewsroom@gmail.com : Abir Akash : Abir Akash
  2. admin@shadinbangla24.com : স্বাধীনবাংলা24ডটকম : MD NUR
  3. jashimsarkar@gmail.com : jashim uddin : jashim uddin
  4. lakshmipuronline@yahoo.com : কাসেমপণ্ডিত : কাসেম পণ্ডিত
  5. mdmasudrahman1972@gmail.com : মাসুদুর রাহমান : মাসুদুর রাহমান
  6. mitua43@gmail.com : Mosleh Uddin : Mosleh Uddin
  7. mrinalkanti1818@gmail.com : Mrinal Kanti Majumder : নিজস্ব প্রতিনিধি
  8. www.noyonkomar96@gmail.com : নয়ন কুমার : নয়ন কুমার
  9. nurhosseneub@gmail.com : nur hossan : মুহাম্মদ নোমান ছিদ্দীকী
রামগঞ্জে শতাধিক শিক্ষার্থীসহ হাজারো মানুষ জীবনের ঝুঁকি নিয়ে পারাপর হচ্ছে সাঁকো! - স্বাধীন বাংলা24 ডটকম
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বেনাপোল সুদের টাকার জন্য সন্তানকে গুম,বসতভিটা দখল করে ঘর নির্মান শিবপুরে মোবাইল কোর্টের অভিযান ১০ মামলায় ১৪ হাজার টাকা অর্থদণ্ডড সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধ নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ: গৃহ শিক্ষকসহ শ্রীঘরে ৩ চাটখিলে ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার- ৩ নোয়াখালীতে মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থ ও মুক্তিযুদ্ধ ভাস্কর্যের মোড়ক উন্মোচন চাটখিলে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন চাটখিলে একমাত্র বোনকে মেরে ফেলার হুমকি,থানায় মামলা কোম্পানীগঞ্জে যুক্তরাষ্ট্র প্রবাসীর ত্রাণ পেল ৩শতাধিক পরিবার সাংবাদিক ফয়েজ এর চাচা নুর নবী বিদেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন




রামগঞ্জে শতাধিক শিক্ষার্থীসহ হাজারো মানুষ জীবনের ঝুঁকি নিয়ে পারাপর হচ্ছে সাঁকো!

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

শতাধিক শিক্ষার্থীসহ হাজারো মানুষ জীবনের ঝুঁকি নিয়ে পারাপর হচ্ছে সাঁকো!

মোঃ ছায়েদ হোসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার রতনপুর এলাকায় ওয়াপদা খালের উপর নির্মিত সংস্কার বিহীন লোহার এঙ্গেলের সাঁকোটি এলাকাবাসীর জন্য এখন ‘মরণ ফাঁদে’ পরিণত হয়েছে। এলাকাবাসির যাতায়াতের একমাত্র মাধ্যম সাঁকোটি।

প্রতিদিন কয়েক শতাধিক শিক্ষার্থীসহ হাজারো মানুষ জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত সাঁকোটি পারাপার করছেন। এরই মধ্যে সাঁকো থেকে পড়ে অনেকেরই হাত-পা ভেঙেছে। সাঁকো পারাপারে শিক্ষার্থীসহ জনসাধারণের দুর্ভোগ দিন দিন বেড়েই চলেছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

সুত্রে জানাযায়, রামগঞ্জ থানার সন্নিকটে ওয়াপদা খালের অপর পাড় পৌরসভার রতনপুর ওয়াডে প্রায় সহস্রধিক পরিবার বসবাস করছে। এ পরিবারগুলো শহরে যাতায়াতের সহজ ব্যবস্থা হলো এ সাঁকো । প্রায় ৭ বছর আগে এলাকাবাসীর নিজ খরছে লোহার এঙ্গেল দিয়ে সাঁকোটি নির্মাণ করেছে। নির্মাণের দুই বছর না যেতেই সাঁকোটির লোহার চালি নষ্ট হয়ে যায়। কোনো রকম জুড়াতালি দিয়ে যাতায়াতের ব্যবস্থা করে এলাকার লোকজন। সাঁকো দিয়ে স্টেশন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মর্নিং সান কিন্টারগাটেন স্কুল, রামগঞ্জ উচ্চ বিদ্যালয়, রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়সহ আবাশিক/অনাবাশিক মাদ্রাসাগুলোর শিক্ষার্থী, অভিবাবকরা প্রতিনিয়ত দুর্ঘটনার স্কীকার হচ্ছে। বিশেষ করে অসুস্থ রোগী এবং গর্ববতী মায়েদের নিয়ে বিপাকে পড়তে হয়।

রামগঞ্জউচ্চ বিদ্যালয় ও রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী জানান, ৬ষ্ঠ শ্রেনী থেকে অল্প সময়ে স্কুলে যাওয়ার জন্য এ সাঁকোটি ব্যবহার করতে হয়। কিন্ত লোহার এঙ্গেল গুলো ভেঙ্গে যাওয়ায় কয়েকবার র্দূঘটনার স্বীকার হয়ে মারাত্বক আহত হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার র্দুদৃশ্যতার কারনে দেশ এখন উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছে। সরকারের পক্ষ থেকে এখানে একটি ব্রিজ করে দিলে শিক্ষার্থীসহ এলাকাবাসী উপকৃত হবে।

রামগঞ্জ মডেল কলেজের সহকারি অধ্যপক সমর দাশ ও রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জসিম উদ্দিন সবার কাছে আকুল আবেদন করে জানান, জনসাধারণের যাতায়াতের সুবিধার্থে জনগুরুত্বপূর্ণ স্থানটিতে একটি পাকা ব্রিজ নির্মান করে দিলে জসদূর্ভোগ লাগব হবে। এখানে কমপক্ষে একটি পায়েচলা ব্রিজ করে দিলেও এলাকাবাসীর দুঃখ্য দুর হবে।

রামগঞ্জ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দিলীপ দে জানান, ত্রাণ ও পুনর্বাসন অধিদফতর থেকে একটি প্রকল্প হাতে নেওয়া যেত। কিন্ত দৈর্ঘ্য বেশি হওয়ায় ব্রিজ করা কঠিন হবে।

এলজিইডির উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম জানান, পাউবো ও মেয়রের সঙ্গে কথা বলে সেতু নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হবে।

এ ব্যাপারে রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা জানান, ওয়াপদা সড়কটি এলজিইডির দায়িত্বে। তাই ওয়াপদা খালের ওপর একটি পাকা সেতু নির্মাণের দ্বায়িত্বও তাদের। তাছাড়াও একটি পাকা ব্রিজ নির্মাণের জন্য তাদের কাছে বার্তা পাঠানো হবে।

Facebook Comments




আরো পড়ুন




ফেসবুক পেজ






© All rights reserved © shadinbangla24.com
Theme Developed BY Desig Host BD