1. abirnewsroom@gmail.com : Abir Akash : Abir Akash
  2. admin@shadinbangla24.com : স্বাধীনবাংলা24ডটকম : MD NUR
  3. jashimsarkar@gmail.com : jashim uddin : jashim uddin
  4. lakshmipuronline@yahoo.com : কাসেমপণ্ডিত : কাসেম পণ্ডিত
  5. mdmasudrahman1972@gmail.com : মাসুদুর রাহমান : মাসুদুর রাহমান
  6. mitua43@gmail.com : Mosleh Uddin : Mosleh Uddin
  7. mrinalkanti1818@gmail.com : Mrinal Kanti Majumder : নিজস্ব প্রতিনিধি
  8. www.noyonkomar96@gmail.com : নয়ন কুমার : নয়ন কুমার
  9. nurhosseneub@gmail.com : nur hossan : মুহাম্মদ নোমান ছিদ্দীকী
চট্রগ্রামে সফল নারী উদ্যোক্তা-ওসি রনজিত বড়ুয়ার সহধর্মিণী - স্বাধীন বাংলা24 ডটকম
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৫৫ অপরাহ্ন




চট্রগ্রামে সফল নারী উদ্যোক্তা-ওসি রনজিত বড়ুয়ার সহধর্মিণী

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

চট্রগ্রামে সফল নারী উদ্যোক্তা-ওসি রনজিত বড়ুয়ার সহধর্মিণ

নিজের অদম্য ইচ্ছাশক্তি এবং প্রতিভা’কে কাজে লাগিয়ে আর প্রতিবন্ধকতা পেছনে ফেলে নিজেকে সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন  শেলী বড়ুয়া।

চট্রগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার শীলঘাটার কৃতিসন্তান এবং ওসি রনজিত বড়ুয়ার সহধর্মিণী এই নারী উদ্যোক্তা মিসেস শেলী বড়ুয়া।

যুবকদের কর্মসংস্থান সৃষ্টি এবং দেশের অর্থনীতিতে নিজের ভূমিকা রাখার জন্য ও নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করার স্বপ্ন নিয়ে ২০১০ সালে মাত্র ৬টি অস্ট্রেলিয়ার দুগ্ধজাত গাভী নিয়ে শুরু করেন ”আশা ডেইরি ফার্ম” নামক একটি খামার। মাত্র কয়েক বছরের ব্যবধানে ৫৫টি গরু নিয়ে শেলী বড়ুয়া বর্তমানে সাতকানিয়া উপজেলার বৃহৎ ডেইরি ফার্মের একজন সফল মালিক।

বর্তমানে এই খামার থেকে প্রতিদিন উৎপাদন হয় ৩০০/৪০০ লিটার দুধ,আর সেই দুধ গ্রামের চাহিদা পূরণ করে চলে যায়সাতকানিয়া,বান্দরবান সহ বিভিন্ন গ্রাম অঞ্চলে।

তাঁর ডেইরি ফার্মের সকল কর্মযজ্ঞ সম্পন্ন করতে শেলী বড়ুয়ার অধীনে কর্মসংস্থান হয়েছে কয়েকজন যুবকের।স্বামী রনজিত বড়ুয়া(ওসি) বাংলাদেশ পুলিশে কর্মরত থেকে করেছেন দেশ ও জনগণের সেবা,অন্যদিকে সহধর্মিণী মিসেস শেলী বড়ুয়া রেখেছেন কর্মসংস্থান ও অর্থনীতিতে  অগ্রনী ভূমিকা।কেবল সফল স্ত্রী বা মা নন,তীব্র ইচ্ছা শক্তি,কঠোর পরিশ্রম আর প্রতিভাকে কাজে লাগিয়ে একাগ্র নিষ্ঠায় নিজ পরিচয়ে একজন সফল উদ্যোক্তার পরিচয় দিলেন শেলী বড়ুয়া।

ওসি রনজিত বড়ুয়া সাথে কথা বললে তিনি জানায়,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে শতভাগ বিশুদ্ধ দুধ সরবরাহের অঙ্গীকার নিয়ে আমার স্ত্রী এ ফার্মটি প্রতিষ্ঠা করেন।তীলে তীলে এ ফার্মটিকে এই পর্যায়ে আনা হয়েছে এবং এটা করতে গিয়ে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে।তিনি আরো বলেন,বিশেষ করে গো-খাদ্যের দাম বৃদ্ধির কারণে ক্ষতির সম্মুখীন হচ্ছেন তাদের ডেইরী ফার্মটি পরিচালনায়,তাই তাদের একটিই আবেদন গো-খাবারের দাম যাতে নিয়ন্ত্রণে রাখা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. আবুল কালাম বলেন,ওসি রনজিত বড়ুয়া আমার সাথে যোগাযোগ করলে এবং আমার সু পরামর্শে তিনি এই ফার্ম তৈরি করেন।উনার সহধর্মিণী মিসেস শেলী বড়ুয়ার তত্ত্বাবধানে এই ফার্ম পরিচালনা করা হয়।জনগণের কাজ,সংসারের কাজ, করেও তিনি গরুর খামার করে লাভবান।তিনি একজন সফল নারী উদ্যোক্তা ও সফল খামারি। তার খামারের খোঁজ-খবর রাখি।মাঝে-মধ্যে গরু-গাভির কোনো সমস্যা দেখা দিলে আমি সুপরামর্শ ও চিকিৎসা সহায়তা দিয়ে থাকি।

Facebook Comments




আরো পড়ুন




ফেসবুক পেজ






© All rights reserved © shadinbangla24.com
Theme Developed BY Desig Host BD