1. abirnewsroom@gmail.com : Abir Akash : Abir Akash
  2. admin@shadinbangla24.com : স্বাধীনবাংলা24ডটকম : MD NUR
  3. lakshmipuronline@yahoo.com : কাসেমপণ্ডিত : কাসেম পণ্ডিত
  4. mrinalkanti1818@gmail.com : Mrinal Kanti Majumder : নিজস্ব প্রতিনিধি
  5. www.noyonkomar96@gmail.com : noyon komar : noyon komar
  6. nurhosseneub@gmail.com : nur hossan : মুহাম্মদ নোমান ছিদ্দীকী
উপবৃত্তির নামে প্রতারক চক্রের ফাঁদে পড়ছেন চাটখিল সরকারি কলেজের শিক্ষার্থীরা - স্বাধীন বাংলা24 ডটকম
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দাগনভূঞায় ৯ বছরের শিশু আলিফ ৫ মাসে কুরআন হাফেজ সাংবাদিক মামুনের পিতার মৃত্যুবার্ষিকী পালন কমলনগরে পুলিশ সুপার ডে ও বিট পুলিশিং সভায় অনুষ্ঠিত। দাগনভূঞায় জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ ইমাম,খতিব ও আলেমদের নিয়ে দাগনভূঞায় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ শীর্ষক কর্মশালা দাগনভূঞায় এমপি মাসুদ উদ্দিন চৌধুরীর পক্ষে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ প্রধানমন্ত্রীর স্বপ্ন আমার গ্রাম আমার শহর বাস্তবায়নে কমলনগরে স্বপ্নযাত্রা এ্যাম্বুলেন্স বিতরণ রামগতি বুড়োকর্তার ৯৪ তম মেলা মহা ধুম ধামের চলছে নোয়াখালীর গান্ধী আশ্রম পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা প্রকৌশলী গোলাম ইয়াজদানীর উপর হামলার প্রতিবাদে চাটখিলে মানববন্ধন




উপবৃত্তির নামে প্রতারক চক্রের ফাঁদে পড়ছেন চাটখিল সরকারি কলেজের শিক্ষার্থীরা

  • সর্বশেষ আপডেট : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ৬৬ বার পড়া হয়েছে

পারবেজ হোসেনঃ-

নোয়াখালীর চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি কলেজ শিক্ষার্থীদের কাছ থেকে উপবৃত্তির টাকা নিশ্চিত করার কথা বলে বিকাশের মাধ্যমে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। কখনো শিক্ষা বোর্ডের কর্মকর্তা কখনো কলেজের পরিচয় দিয়ে এ টাকা হাতিয়ে নিচ্ছে বলে জানান প্রতারণার শিকার শিক্ষার্থী ও অভিভাবকরা।

গত কয়েক দিনে ওই কলেজের ডিগ্রিতে পড়া প্রায় ২০ শতাংশ শিক্ষার্থীকে প্রতারক চক্র ফোন দিয়েছে বলে জানা যায়। কলেজের ছাত্রীদের টার্গেট করেই করা হয় বেশিরভাগ ফোন।

চাটখিল মাহবুব সরকারি কলেজের বিএসএস ২য় বর্ষের এক ছাত্রী জানান, গত ২৮শে এপ্রিল (বৃহস্পতিবার) দুপুর ১২.৩০ মিনিটে চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি কলেজের পরিচয় দিয়ে ০১৮৩৩৬৮৬৩৫৯ নাম্বার থেকে ফোন দিয়ে বলে, তুমি উপবৃত্তির আবেদনে যে নাম্বার দিয়েছো ওই নাম্বার রকেট হওয়ায় টাকা যাবে না, উপবৃত্তির টাকার জন্য আমাকে একটা বিকাশ নাম্বার দেওয়ার কথা বলে। আমি ওই ব্যক্তির কথা বিশ্বাস করে আমার জ্যা এর একটা বিকাশ নাম্বার পাঠাই। নাম্বার পাঠানোর পর তারা অামাকে বলে তোমার নাম্বার উপবৃত্তির জন্য সংযুক্ত করা হচ্ছে, বিকাশ নাম্বারের মোবাইলে এসএমএসের মাধ্যমে যাওয়া নাম্বার গুলো পাঠাও বললে আমার জ্যা এর মোবাইলে এসএমএসের মাধ্যমে আসা নাম্বার গুলো পাঠাই। নাম্বার পাঠানোর পর আমার জ্যা এর বিকাশে থাকা ১৫ হাজার তিনশ টাকা প্রতারক চক্র তুল নেয়। এবিষয়ে ভোক্তভোগী ওই ছাত্রী চাটখিল থানায় লিখিত অভিযোগ দাখিল করেন।

বিবিএস ১ম বর্ষে(২০১৯-২০) পড়া অারেক ভোক্তভোগী ছাত্রী জানান, শিক্ষা বোর্ডের কর্মকর্তার পরিচয়ে ফোন দিয়ে উপবৃত্তির টাকার নাম্বার নিশ্চিত করতে বিকাশ নাম্বার ও অন্যান্য তথ্য দিতে বলা হয়। প্রতারক চক্রের কল বুঝতে পেরে আমি কল কেটে দিলে,দ্বিতীয়বার কল দিয়ে আমাকে গালাগালি করা হয়।

চাটখিল মাহবুব সরকারি কলেজের অধ্যক্ষ মাহবুবুর রহমান থেকে এই বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ক্ষতিগ্রস্থ শিক্ষার্থী এখনো এই বিষয়ে আমাকে জানায়নি, লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

চাটখিল থানার তদন্ত কর্মকর্তা হুমায়ূন কবির জানান,এই বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments




আরো পড়ুন




ফেসবুক পেজ






© All rights reserved © shadinbangla24.com
Theme Developed BY Desig Host BD