ব্রেকিং নিউজ
Search

নাগরপুরে সাংসদ টিটুর জন্মদিন পালিত

113

নাগরপুর (টাংগাইল) প্রতিনিধিঃ টাংগাইলের নাগরপুরে সাংসদ আহসানুল ইসলাম টিটুর ৫১ তম জন্মদিন এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে পালিত হয়েছে।

আজ বুধবার ১১ ডিসেম্বর ২০১৯, সন্ধ্যায় কেক কাটার মাধ্যমে সাংসদ টিটুর জন্মদিন উদযাপন করা হয়। এমপি আহসানুল ইসলাম টিটু, ১১ ডিসেম্বর ১৯৬৯ সালে টাঙ্গাইল জেলা নাগরপুর উপজেলার গয়হাটা নয়াপারা গ্রামে জন্মগ্রহণ করেন।

তার পিতার নাম আলহাজ্ব মকবুল হোসেন ও মাতার নাম ফাতেমা তাহেরা খানম। তিনি ঢাকা রেসিডেনসিয়াল মডেল থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে ব্যাংককের অ্যাজাম্পসন বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও যুক্তরাষ্ট্রের পিটসবার্গ স্টেট বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

সাংসদ টিটু শিক্ষাজীবন শেষ করে ব্যবসাতে যুক্ত হন। ১৯৯৩ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যপদ পান। ১৯৯৫ সালে তিনি মনা ফিন্যান্সিয়াল কনসালটেন্সি এন্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব গ্রহণ করেন। এছাড়াও তিনি সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন।

১৮ ডিসেম্বর ১৯৯৭ থেকে ৩০ মার্চ ২০০০ সাল পর্যন্ত তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জের কাউন্সিলর, ২৯ মার্চ ২০০১ পর্যন্ত ভাইস-চেয়ারম্যান, ১৬ মার্চ ২০১১ পর্যন্ত পরিচালক, ১৫ মার্চ ২০১২ পর্যন্ত সিনিয়র সহ-সভাপতি এবং ২০১৩ সালের ১৫ জুন তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জের সভাপতি নির্বাচিত হন। ২০১৪ পর্যন্ত এ দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি বাংলাদেশ বীমা সমিতির সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। রাজনৈতিক জীবনে টিটু বাংলাদেশ আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা শাখার শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি টাঙ্গাইল-৬ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

জন্মদিন উপলক্ষে এমপি টিটুর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির, বেকরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত আলী, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বাবর আল মামুন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, শ্রমিকলীগ সভাপতি মোঃ আব্দুস সালাম, আ.লীগ নেতা মোঃ রাসেল খান, উজ্জ্বল মোল্লা, রাশেদুল ইসলাম, জাকির তালুকদার, ছাত্রলীগ নেতা আনিসুজ্জামান তুহিন, রাজিব হোসেন, বিদ্যুৎসহ সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Facebook Comments